সাংবাদিকের উপর হামলার প্রতিবাদে সখিপুর রিপোর্টার্স ইউনিটির মানববন্ধন

প্রকাশিত: ৯:১২ পূর্বাহ্ণ, ফেব্রুয়ারি ১০, ২০২১

সাংবাদিকের উপর হামলার প্রতিবাদে সখিপুর রিপোর্টার্স ইউনিটির মানববন্ধন

নিজস্ব প্রতিনিধি : বাংলা ট্রিবিউনের টাঙ্গাইল জেলা প্রতিনিধি এনায়েত করিম বিজয়ের উপর সন্ত্রাসী হামলার প্রতিবাদ ও আসামিদের গ্রেপ্তারের দাবিতে সখিপুর রিপোর্টার্স ইউনিটির পক্ষ থেকে মানববন্ধন কর্মসূচি পালন করা হয়েছে। বুধবার (১০ ফেব্রুয়ারি) সকাল ১১টায় সখিপুর তালতলা চত্বরে এ মানববন্ধন কর্মসূচি পালন করা হয়। মানববন্ধনে রিপোর্টার্স ইউনিটির সভাপতি মোহাম্মদ শরীফুল ইসলাম, সহ সভাপতি আমিনুল ইসলাম হাবীব, মোস্তফা কামাল, শরিফুল ইসলাম বাবুল, মো. সবুজ খান, মাে. জাহিদুল ইসলাম, সদস্য আতোয়ার রহমান, মির্জা সাইদুল ইসলাম সাঈদ, মাে. শাহজালাল, সিরাজুল মামুন, মো. আ. লতিফ, আ. হামিদ মুকুল, আলমগীর হোসেন, বাদল হোসাইন ও আশিকুর রহমান আশিক সহ উপজেলায় কর্মরত বিভিন্ন প্রিন্ট, অনলাইন ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

 

মানববন্ধনে বক্তারা বলেন, বাসাইলের কাউলজানীতে পেশাগত দায়িত্ব পালনকালে সাংবাদিক এনায়েত করিম বিজয় সন্ত্রাসী হামলার শিকার হয়েছেন। এ ঘটনার তিনদিন অতিবাহিত হলেও একজন আসামী ছাড়া কোন আসামিকে গ্রেপ্তার করতে পারেনি পুলিশ।

আসামিদের দ্রুত গ্রেপ্তারের দাবি জানান বক্তারা।

 

উল্লেখ্য, টাঙ্গাইলের বাসাইল উপজেলার কাউলজানি ইউনিয়ন পরিষদ সংলগ্ন একটি জমি নিয়ে ইউনিয়ন পরিষদ এবং স্থানীয় একটি সংখ্যালঘু পরিবারের বিরোধ চলে আসছিল। বিরোধ নিষ্পত্তির বিষয়টি আদালতে বিচারাধীন রয়েছে। গত রোববার (৭ ফেব্রুয়ারি) ভোরে ওই জমিতে সংখ্যালঘু পরিবারটি ঘর তোলার চেষ্টা করে। এ ঘটনায় ইউপি চেয়ারম্যান হাবিবুর রহমান চৌধুরীর উপস্থিতিতে তার পক্ষের লোকজন ঘর তুলতে বাধা দেয় এবং নির্মিত ঘরের কিছু অংশ ভেঙ্গে দেয়। এতে দু’পক্ষের সংঘর্ষের সৃষ্টি হয়। এ সময় পেশাগত দায়িত্ব পালনে চেয়ারম্যানের পক্ষের লোকজন সাংবাদিক এনায়েত করিম বিজয়ের উপর হামলা করে। স্থানীয়রা তাকে উদ্ধার করে প্রথমে বাসাইল স্বাস্থ্য কমপ্লেক্সে এবং পরে টাঙ্গাইল জেলারেল হাসপাতালে ভর্তি করে। বাসাইল থানার ওসি হারুনুর রশিদ বলেন, মোখলেসুর রহমান নামে একজন আসামী গ্রেপ্তার করা হয়েছে বাকিদেরও গ্রেপ্তারের চেষ্টা চলছে।

জাগো সখীপুর / এস এম