সাংবাদিক একে বিজয়ের ওপর সন্ত্রাসী হামলার ঘটনায় একজন গ্রেফতার

প্রকাশিত: ৬:৫২ পূর্বাহ্ণ, ফেব্রুয়ারি ১০, ২০২১

সাংবাদিক একে বিজয়ের ওপর সন্ত্রাসী হামলার ঘটনায় একজন গ্রেফতার

গ্রেফতারকৃত মোখলেছুর রহমান

টাঙ্গাইল প্রতিনিধি:

বাংলা ট্রিবিউনের টাঙ্গাইল প্রতিনিধি এনায়েত করিম বিজয়ের ওপর সন্ত্রাসী হামলার ঘটনায় মোখলেছুর রহমান ( ৪০) নামের একজনকে গ্রেফতার করেছে পুলিশ। মঙ্গলবার (০৯ ফেব্রুয়ারি) রাতে উপজেলার কাউলজানি বাজার এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়।

 

গ্রেফতারকৃত মোখলেছুর রহমান উপজেলার কাউলজানি হাইস্কুল পাড়া এলাকার নুরুল আমিনের ছেলে।

 

বাসাইল থানার অফিসার ইনচার্জ
(ওসি) হারুন উর রশিদ বলেন, ‘সাংবাদিক একে বিজয়ের ওপর হামলার ঘটনায় দায়ের করা মামলায় এক আসামিকে গ্রেফতার করা হয়েছে। পরে তাকে সকালে আদালতে পাঠানো হয়। এ মামলার অন্যান্য আসামিদের গ্রেফতারের চেষ্টা চলছে।’

প্রসঙ্গত, টাঙ্গাইলের বাসাইলের কাউলজানিতে ইউনিয়ন পরিষদ সংলগ্ন একটি জমি নিয়ে পরিষদের সঙ্গে গ্রামের একটি পরিবারের বিরোধ চলে আসছে। রবিবার (৭ ফেব্রুয়ারি) সকালে ওই জমিতে পরিবারটি ঘর তোলার চেষ্টা করে। চেয়ারম্যান এ পরিস্থিতি দেখানোর জন্য বাংলা ট্রিবিউন প্রতিনিধি এ কে বিজয়কে ফোন করে ডেকে নেন। বিজয় ঘটনাস্থলে গিয়ে দেখতে পান, চেয়ারম্যানের লোকজন পরিবারটিকে ঘর তুলতে বাধা দিচ্ছে। এসময় কথা কাটাকাটির এক পর্যায়ে চেয়ারম্যানের পক্ষের লোকেরা উত্তেজিত হয়ে ঘর তোলার চেষ্টাকারী পরিবারটির ঘরের খুঁটিসহ অন্যান্য জিনিসপত্র ছুড়ে ফেলে। ঘটনাস্থলে চেয়ারম্যানের ডাকে গিয়ে উল্টো তার অনুসারীদের অপকর্মের ছবি তুলতে গেলে হামলার শিকার হন বাংলা ট্রিবিউনের টাঙ্গাইল প্রতিনিধি এনায়েত করিম বিজয়। এসময় তারা বাঁশ ও লাঠি দিয়ে তাকে বিনা কারণে মারপিট করে। ঘটনাস্থলে একজন এসআইসহ তিন জন পুলিশ সদস্য থাকলেও তারা স্থানীয়দের থামাতে কোনও পদক্ষেপ নেননি বলে অভিযোগ রয়েছে।

হামলার ঘটনায় চেয়ারম্যান হাবিবুর রহমান দুঃখ প্রকাশ করলেও দোষীদের বিরুদ্ধে কোনও্র পদক্ষেপ নেননি।

পরে পুলিশের সহায়তায় বিজয়কে টাঙ্গাইল জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়। তিনি বর্তমানে সেখানে চিকিৎসাধীন রয়েছেন। এ ঘটনায় আহত এনায়েত করিম বিজয় নিজেই বাদী হয়ে বাসাইল থানায় ইউপি চেয়ারম্যান হাবিবুর রহমান চৌধুরী হবিকে প্রধান আসামি করে ১২ জনের নাম উল্লেখ ও আরও ১০-১২ জন অজ্ঞাত ব্যক্তিদের বিরুদ্ধে মামলা দায়ের করেছেন।