সখীপুরে জরিমানায়ও কমছে না রাস্তায় মানুষের বের হওয়া

প্রকাশিত: ৪:৪৪ পূর্বাহ্ণ, জুলাই ১০, ২০২১

সখীপুরে জরিমানায়ও কমছে না রাস্তায় মানুষের বের হওয়া

 

এম জাকির হোসেনঃ

করোনা সংক্রমণের দ্বিতীয় ঢেউ মোকাবিলায় দেশব্যাপী আরোপিত কঠোর বিধিনিষেধের নবম দিনে রাস্তায় মানুষের আনাগোনা কিছুটা বেশী আর তার সাথে পাল্লা দিয়ে বাড়ছে যানবাহনের সংখ্যাও। শুক্রবার সকাল থেকে সখীপুরের বিভিন্ন এলাকায় এমন দৃশ্যদেখা গেছে। এ দিকে ব্যক্তিগত গাড়িসহ নানান যানবাহন ব্যবহার করে মানুষের চলাচল প্রবণতা আগের আটদিনের তুলনায় বেশি লক্ষ্য করা গেছে। চেকপোস্টগুলোতে টহল টিম মূল রাস্তায় থাকলেও অলিগলিসহ গ্রাম এলাকার বাজারগুলোতে মানুষের আনাগোনা নিয়ন্ত্রণে কোন উল্লেখযোগ্য পদক্ষেপ নেই।

 

কঠোর লকডাউনে কঠোর অবস্থানে সখীপুর প্রশাসন বিধিনিষেধ না মানায় ব্যবসায়ী, পথচারী ও গাড়ির চালকে জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। সখীপুরে জরিমানায়ও কমছে না রাস্তায় মানুষের বের হওয়া ।

 

সখীপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) চিত্রা শিকারী ও সহকারী কমিশনার (ভূমি) হা-মীম তাবাসসুম প্রভা পৌরশহর ও বিভিন্ন এলাকায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন। এ সময় সখীপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) একে সাইদুল হক ভূঁইয়া ও উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা অফিসার মোহাম্মদ আবদুস সোবহান এ সময় উপস্থিত ছিলেন।

 

আদালত সূত্রে জানা যায়, করোনাভাইরাস ব্যাপকহারে বেড়ে যাওয়ায় ১৪ দিনের জন্য সারাদেশ কঠোর লকডাউন ঘোষণা করেন সরকার। এই নির্দেশনা অমান্য করে রাস্তায় বের হওয়ার এবং অপ্রয়োজনীয় দোকানপাট খোলার দায়ে উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) চিত্রা ও সহকারী কমিশনার (ভূমি) মোবাইল কোর্টের মাধ্যমে ৯দিনে ১০৪ টি মামলায় ৩৩২০০ টাকা জরিমানা আদায় করেন।

 

সখীপুর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) চিত্রা শিকারী মুঠোফোনে জানান, করোনা ভাইরাস সংক্রমণ রোধে এ অভিযান অব্যাহত থাকবে।

 

গতকাল শুক্রবার সখীপুর উপজেলা স্বাস্থ্য-কমপ্লেক্স সূত্র জানায়, গত ২৪ ঘন্টায় ৭২ জনের নমুনা পরীক্ষা করে ২৪ জনের করোনা শনাক্ত হয়।