সখীপুরে জাতীয় শোক দিবস পালন ও গাছের চারা রোপণ

প্রকাশিত: ১০:৫৪ পূর্বাহ্ণ, আগস্ট ১৫, ২০২১

সখীপুরে জাতীয় শোক দিবস পালন ও গাছের চারা রোপণ

এম জাকির হোমসন:

সখীপুরে নানা আয়োজনের মধ্য দিয়ে জাতীয় শোক দিবস পালন করা হয়েছে। দিবসটি উপলক্ষে রোববার সূর্যদয়ের সাথে সাথে আওয়ামীলীগের দলীয় কার্যালয় প্রাঙ্গনে জাতীয় পতাকা অর্ধনমিত, কালো ও দলীয় পতাকা উত্তোলন, মুক্তিযোদ্ধা কমপ্লেক্সে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি কৃতিতে পুষ্পার্ঘ্য অর্পণ করা হয়। এছারাও উপজেলায় র‌্যালি শোক দিবসের আলোচনা সভা ও দোয়া মোনাজাত অনুষ্ঠিত হয়।

 

জাতীয় শোক দিবস উপলক্ষ্যে ৪ কিলোমিটার সড়কের দু,পাশে কৃষ্ণচূড়ার চারা রোপণ করা হয়েছে। ইঞ্জিনিয়ার আতাউল মাহমুদ তার ব্যাক্তি উদ্যোগে উপজেলার শালগ্রামপুর হতে তেজপুর ব্রিজ পর্যন্ত এসব গাছ রোপন করেন। কেন্দ্রীয় আওয়ামী লীগের তথ্য ও গবেষণা উপ-কমিটির সদস্য ইঞ্জিনিয়ার আতাউল মাহমুদ শালগ্রামপুর বাজার এলাকায় এ কর্মসূচির শুভ উদ্বোধন করেন।

 

উদ্বোধন অনুষ্ঠানে, উপজেলা পরিষদের চেয়ারম্যান জুলফিকার হায়দার কামাল লেবু ,সখীপুর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) চিত্রা শিকারী, সাবেক যুগ্ম সচিব লিয়াকত আলী, ওসি একে সাইদুল হক ভূইয়া, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শওকত সিকদার, সাঈদ আজাদ, দাড়িয়াপুর ইউপি চেয়ারম্যান আনসার আলী আসিফ, সাবেক চেয়ারম্যান এসএম শাইফুল ইসলাম শামীম প্রমুখ উপস্থিত ছিলেন।

 

স্থানীয় আহম্মেদ কামাল জানান, ইঞ্জিনিয়ার আতাউল মাহমুদ বিভিন্ন সময় ব্যতিক্রমী ও সমাজসেবামূলক কাজ করে থাকেন। এবার তিনি শোক দিবস উপলক্ষ্যে গ্রামপুর রাস্তার পাশে বৃক্ষরোপণের উদ্যোগ নেন। বৃক্ষ রোপণ করার পর এগুলো দেখভাল ও পরিচর্যার দায়িত্ব পালন করবেন স্থানীয় কয়েকটি সংগঠনের সদস্যরা।

 

ইঞ্জিনিয়ার আতাউল মাহমুদ জানান, গাছগুলো হারিয়ে যাচ্ছে। এই জাতের গাছ লাগানোতে মানুষকে উদ্বুদ্ধ করা। গাছ সম্পর্কে সচেতনতা বাড়ানো এবং ফুলে ফুলে উপজেলাকে সাজিয়ে তুলতেই এ আয়োজন। পর্যায়ক্রমে উপজেলা বিভিন্ন রাস্তার পাশে বৃক্ষরোপণের উদ্যোগ নেওয়া হবে।