দেশে তালেবানও নেই জঙ্গিও নেই : স্বরাষ্ট্রমন্ত্রী

প্রকাশিত: ৩:০৯ পূর্বাহ্ণ, আগস্ট ২৯, ২০২১

দেশে তালেবানও নেই জঙ্গিও নেই : স্বরাষ্ট্রমন্ত্রী

 

নিজস্ব প্রতিবেদক, জাগো সখীপুর:

দেশের পরিস্থিতি অত্যন্ত ভালো বলে মন্তব্য করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান এমপি। তিনি বলেছেন, বাংলাদেশে অনেক ছোট ছোট সন্ত্রাসী দল রয়েছে। কিন্তু তাদের অরাজকতা সৃষ্টি করার কোনো ক্ষমতা নেই। বাংলাদেশ শান্তির দেশ। তালেবানরা বিভিন্ন বড় শক্তির হাত ধরে আফগানিস্তানের ক্ষমতায় এসেছে। বাংলাদেশ থেকে কাবুল অনেক দূরে। তাই এর কোনো প্রভাব বাংলাদেশে নেই।

 

‘বাংলাদেশে তালেবানও নেই জঙ্গিও নেই। আছে কিছু অরাজকতা সৃষ্টিকারী বাহিনী। এছাড়া কিছু সন্ত্রাসী বাহিনী বিভিন্ন সময় বিভিন্ন নামে আত্মপ্রকাশ করে দেশকে অস্থিতিশীল করার চেষ্টা করে।’

 

শনিবার (২৮ আগস্ট) সাভারের আশুলিয়ার বাইশমাইল এলাকায় একশত আলী সুপার মার্কেটের উদ্বোধন শেষে সাংবাদিকদের একথা বলেন তিনি।

 

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. মো. এনামুর রহমান, সাভার উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. মাজহারুল ইসলাম, ঢাকা জেলা স্বেচ্ছাসেবক লীগের (উওর) সভাপতি হাজি ইমতিয়াজ, সভাপতি পাথালিয়া ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মো. ফয়জল হক, সাধারণ সম্পাদক মোয়াজ্জেম হোসেন, পাথালিয়া ইউনিয়ন স্বেচ্ছাসেবক লীগের সভাপতি মো. জাহাঙ্গীর আলম প্রমুখ।

 

এদিকে অন্য অনুষ্ঠানে আসাদুজ্জামান খান কামাল বলেছেন, সন্ত্রাসী কর্মকাণ্ড, চাঁদাবাজি, জঙ্গিবাদের সঙ্গে জড়িত কাউকে ছাড় দেয়া হচ্ছে না। অপরাধের সঙ্গে জড়িয়ে পড়া জনপ্রতিনিধি বা দলীয় নেতা কেউ ছাড় পাচ্ছেন না। সরকার বিষয়টি খুবই সুক্ষ্মভাবে নজর রাখছে।

 

চাঁদাবাজি ও সন্ত্রাসী কর্মকাণ্ডের সঙ্গে জড়িতদের চিহ্নিত করে আইনের আওতায় আনার নির্দেশ দিয়ে তিনি পুলিশের উদ্দেশে বলেন, মিরপুর এলাকায় চাঁদাবাজি ও সন্ত্রাসী কর্মকাণ্ডের সঙ্গে যারা জড়িত তাদের চিহ্নিত করে আইনের আওতায় আনুন, কাউকেই ছাড় দেবেন না।

 

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা শেখ বজলুর রহমান, সাধারণ সম্পাদক এসএম মান্নান কচি, সাংগঠনিক সম্পাদক আজিজুল ইসলাম রানাসহ আওয়ামী লীগের নেতাকর্মীরা।

জাগো সখীপুর /এম