ভাল কাজ করতে হলে ভাল মনের মানুষ হতে হবে : ডিআইজি মোজাম্মেল হক

প্রকাশিত: ৪:১৯ পূর্বাহ্ণ, আগস্ট ৩১, ২০২১

ভাল কাজ করতে হলে ভাল মনের মানুষ হতে হবে : ডিআইজি মোজাম্মেল হক

 

নিজস্ব সংবাদদাতা, জাগো সখীপুর:

র‌্যাব-৪ এর পরিচালক, ঢাকাস্থ চাটমোহর উন্নয়ন ফোরামের সভাপতি এডিশনাল ডিআইজি মোজাম্মেল হক বলেছেন, ভাল কাজ করতে হলে ভাল মনের মানুষ হতে হবে। মানবিক মানুষ হতে হবে। মানবিকতা বিবর্জিত মানুষ পরিপূর্ন মানুষ হতে পারে না। সুচিন্তা ছাড়া কখনও শুভ কাজ করা সম্ভব নয়।

চাটমোহর রেলস্টেশনের ভিআইপি কক্ষে কালের কন্ঠ শুভ সংঘের চাটমোহর উপজেলা শাখার সদস্যদের সাথে মতবিনিময়কালে এসব কথা বলেন তিনি।

 

মোজাম্মেল হক বলেন, আমাদের অঞ্চলের মানুষ ইংরেজি, অংক ও তথ্য প্রযুক্তি এই তিনটি বিষয়ে এখনও পিছিয়ে আছে। যার কারণে চাকুরী পাওয়ার দৌঁড়ে পিছিয়ে পড়ছে তারা। যেকোনো অবস্থানে যেতে এজন্য পড়াশোনার পাশাপাশি এই তিনটি বিষয়ে গুরুত্ব দিতে হবে। ভাল কাজ করতে, মানবিক মানুষ হতে, বেশি বেশি বই পড়ার অভ্যাস গড়ে তুলতে হবে। বই পড়ার বিকল্প নেই।

 

তিনি বলেন, সবাই মিলে ছোট ছোট কিছু কাজ করে মানুষ ও সমাজের পাশে দাঁড়ালে অনেক ভাল কাজ হতে পারে। একদিন চাটমোহরের তরুণ প্রজন্মের ছেলেমেয়েরা সারাদেশে সুনাম কুড়াবে বলেও মত ব্যক্ত করেন। কালের কন্ঠ শুভ সংঘ অনেকদিন ধরেই মানুষের জন্য ভাল কাজ করে আসছে। তাদের পাশে থাকার ইচ্ছার কথাও জানান মোজাম্মেল হক।

 

কালের কন্ঠের চাটমোহর প্রতিনিধি ও শুভ সংঘ চাটমোহর শাখার প্রধান উপদেষ্টা আব্দুল লতিফ রঞ্জুর সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় আরও বক্তব্য দেন, উপদেষ্টা ও বিশ্বব্যাংকের কনসালটেন্ট প্রকৌশলী ওসমান গণি, কালের কন্ঠের পাবনা প্রতিনিধি ও শুভ সংঘ কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি আহমেদ উল হক রানা, যুগ্ম সাধারণ সম্পাদক সুমাইয়া আফরিন মৌ।

 

এর আগে মোজাম্মেল হক ও ওসমান গণিকে ফুল দিয়ে শুভেচ্ছা জানানো হয় এবং তাদের হাতে বই উপহার তুলে দেয়া হয়।

এ সময় উপস্থিত ছিলেন, সাংবাদিক শিক্ষক এম এ জিন্নাহ্, শুভ সংঘ চাটমোহর শাখার উপদেষ্টা নুরে আলম মঞ্জু, শাহীন রহমান, জেমান আসাদ, সভাপতি মেহেদী হাসান সুজন, সাধারণ সম্পাদক আদর খান, সিনিয়র সহ-সভাপতি এম এ আলীম আব্দুল্লাহ, সহ-সভাপতি রোজিনা খাতুন, যুগ্ম সাধারণ সম্পাদক কাওছার আহম্মেদ, সহ-সাংগঠনিক সম্পাদক শেখ সজিব, প্রচার ও প্রকাশনা সম্পাদক আব্দুল মাজিদ, সহ প্রচার ও প্রকাশনা সম্পাদক জাহাঙ্গীর আলম, কোষাধ্যক্ষ জুয়েল রানা, সহ কোষাধ্যক্ষ হুমায়ুন আহম্মেদ সজিব, সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক সাগর হোসেন, সহ-সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক শেখ মশিউর রহমান রতন, দপ্তর সম্পাদক শাকিল হোসেন, সহ-দপ্তর সম্পাদক পলাশ কুমার, ক্রীড়া সম্পাদক মেহেদী হাসান মুন্না, সহ-ক্রীড়া সম্পাদক শামীম হাসান, তথ্য ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক আনিছুর রহমান, সদস্য রীতু প্রমুখ।

জাগো সখীপুর / এম জাকির হোসেন