সখীপুরে বাগবেড় থেকে ইছাদিঘী ও কামার পাড়া থেকে গজারিয়া কাদা রাস্তায় চরম দুর্ভোগ এলাকাবাসীর

প্রকাশিত: ৪:২৬ পূর্বাহ্ণ, সেপ্টেম্বর ৫, ২০২১

সখীপুরে বাগবেড় থেকে ইছাদিঘী ও কামার পাড়া থেকে গজারিয়া কাদা রাস্তায় চরম দুর্ভোগ এলাকাবাসীর

 

এম জাকির হোসেনঃ

টাঙ্গাইলের সখীপুরের গজারিয়া ইউনিয়নের বাগবেড় থেকে ইছাদিঘী ও কামার পাড়া থেকে গজারিয়া শতবছরের এই দুই রাস্তায় কোনো প্রকার যান চলালচলের অযোগ্য হয়ে পড়েছে। মানুষদের হেঁটে চলাচলে সম্ভবপর হয়ে উঠছে না। প্রতি বর্ষা মৌসুমেই এই এলাকাবাসীর এমন দুর্ভোগ পোহাতে হচ্ছে। এই এলাকায় অনেক শিক্ষা প্রতিষ্ঠান রয়েছে।

 

এগুলো হচ্ছে  বাগবেড় থেকে ইছাদিঘী, বাগবেড় বাজারের শুরুতেই রয়েছে বাগবেড় কেন্দ্রীয় জামে মসজিদ, বাগবেড় জাফুর চালা খেলার মাঠ, বাগবেড় অঞ্চলের ছাত্র-ছাত্রী পড়ালেখা করে, ইছাদিঘী সরকারী প্রাথমিক বিদ্যাদয়, ইছাদিঘী দাখিল মাদ্রাসা, ইছাদিঘী আদর্শ উচ্চ বিদ্যালয়।

কামার পাড়া থেকে গজারিয়া, জামে মসজিদ, গজারিয়া শান্তিকুঞ্জ একাডেমী উচ্চ বিদ্যালয় ও গজারিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় রয়েছে। বাগবেড় থেকে ইছাদিঘী ও কামার পাড়া থেকে গজারিয়ায় পাড়া বাজার সহ বেশ কিছু স্থাপনা রয়েছে এই এলাকায়।

বাগবেড় থেকে ইছাদিঘী ও কামার পাড়া থেকে গজারিয়া স্কুল কলেজে যেতে প্রতিদিন পিছপা হচ্ছে ছাত্র-ছাত্রীরা। ওই দুই এলাকায় প্রায় ৫ হাজার ভোটার সংখ্যা রয়েছে। প্রতিদিন এই রাস্তায় চলাচল করেন প্রায় ৫ শতাধিক মানুষ। তাছাড়া এই এলাকায় রয়েছে প্রচুর পরিমাণে পোল্ট্রি ও লেয়ার মুরগির ফার্ম। এইসব মুরগীর খাদ্য আর ডিম বহনে প্রতিদনই দুর্ভোগ পোহাতে হচ্ছে পোল্ট্রি মালিক ও বহনকারী যানের।

 

বাগবেড় থেকে ইছাদিঘী ও কামার পাড়া থেকে গজারিয়া এলাকার জনমানুষের প্রধান স্থাপনা গজারিয়া ইউনিয়ন পরিষদ ও সখীপুর মুখী হওয়ার একমাত্র রাস্তাই এই দুইটি। কিন্তু আজ এই রাস্তা চলাচলের উপযোগী নয়। একদম চলাচলের অনুপযোগী হয়ে পড়েছে।

 

বিভিন্ন নির্বাচনের সময় এলাকার জনপ্রতিনিধিরা নির্বাচনী ইশতেহারে এলাকার রাস্তার উন্নয়নের কথা বলে থাকলেও এমন দুর্ভোগে কোনো জনপ্রতিনিধিকে এলাকার এসব রাস্তার খোঁজ নিতে দেখা যায়নি।

 

এলাকাবাসীর পক্ষে গজারিয়া শান্তিকুঞ্জ একাডেমী উচ্চ বিদ্যালয় প্রধান শিক্ষক মতিউর রহমান ভূঁইয়া ও বাগবেড় এলাকার মোঃ রহমাতুল্লাহ্, মো. সোহেল রানাসহ দুই এলাকার যুবসমাজ ও এলাকাবাসী জাগো সখীপুর কে বলেন, মাননীয় সাংসদ অ্যাডভোকেট জোয়াহেরুল ইসলাম জোয়াহের ও সখীপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান জুলফিকার হায়দার কামাল সাহেবের এর সঠিক হস্তক্ষেপের মাধ্যমে এই দুর্ভোগের প্রতিকার চান গজারিয়া ইউনিয়নের মানুষ।

জাগো সখীপুর / এম জাকির হোসেন

এ সংক্রান্ত আরও সংবাদ

বিজ্ঞাপন

Like Us On Facebook

Facebook Pagelike Widget