টাঙ্গাইলে সেনাবাহিনীর ২ ডেন্টাল সেন্টারের পতাকা উত্তোলন

প্রকাশিত: ১০:৪৬ পূর্বাহ্ণ, অক্টোবর ২০, ২০২১

টাঙ্গাইলে সেনাবাহিনীর ২ ডেন্টাল সেন্টারের পতাকা উত্তোলন

টাঙ্গাইল প্রতিনিধি: টাঙ্গাইলে অবস্থিত শহীদ সালাহউদ্দিন সেনানিবাসে বাংলাদেশ সেনাবাহিনীর মিলিটারি ডেন্টাল সেন্টার ঘাটাইল এবং মিলিটারি ডেন্টাল সেন্টার মোমেনশাহীর পতাকা উত্তোলন করা হয়েছে। রোববার (১৭ অক্টোবর) আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তর (আইএসপিআর)-এর এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এ দিন দুপুর সাড়ে ১২টায় এ উপলক্ষে এক অনুষ্ঠানের আয়োজন করা হয়। এতে প্রধান অতিথি ছিলেন ১৯ পদাতিক ডিভিশন ও ঘাটাইল এরিয়া কমান্ডার মেজর জেনারেল সৈয়দ তারেক হোসেন।অনুষ্ঠানের শুরুতে আর্মি ডেন্টাল কোরের একটি দল প্রধান অতিথিকে গার্ড অব অনার প্রদান করে।

পতাকা উত্তোলন শেষে প্রধান অতিথি তার দিক-নির্দেশনামূলক বক্তব্যের শুরুতেই শ্রদ্ধাভরে স্মরণ করেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে; যার নেতৃত্বে অর্জিত হয়েছিল আমাদের মহান স্বাধীনতা। একই সঙ্গে তিনি স্মরণ করেন ১৯৭১ সালে মুক্তিযুদ্ধে আত্মোৎসর্গকারী সকল বীর মুক্তিযোদ্ধাকে। তিনি দেশমাতৃকার সেবায় সর্বোচ্চ ত্যাগ স্বীকারে মিলিটারি ডেন্টাল কোরকে সদা প্রস্তুত থাকার পাশাপাশি পেশাদারিত্বে ঈপ্সিত মান অর্জনের মাধ্যমে উন্নতমানের চিকিৎসা সেবা প্রদানের আহ্বান জানান।
মেজর জেনারেল সৈয়দ তারেক হোসেন বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐকান্তিক চেষ্টায় এবং দিক-নির্দেশনায় ১৯৭২ সালে বাংলাদেশে ৪ জন ডেন্টাল সার্জনের সমন্বয়ে আর্মি ডেন্টাল কোরের যাত্রা শুরু হয়। পরবর্তীতে বর্তমান সরকারের আমলে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আধুনিকায়নের অংশ হিসেবে ২৩টি মিলিটারি ডেন্টাল সেন্টার প্রতিষ্ঠার মাধ্যমে স্বতন্ত্রভাবে আর্মি ডেন্টাল কোরের নবযাত্রা শুরু হয়। এরই ধারাবাহিকতায় অনুষ্ঠিত হলো মিলিটারি ডেন্টাল সেন্টার, ঘাটাইল এবং মিলিটারি ডেন্টাল সেন্টার, মোমেনশাহীর পতাকা উত্তোলন অনুষ্ঠান।অনুষ্ঠানে সেনাবাহিনীর উচ্চ পদস্থ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।