সাংসদ শওকত মোমেনের মৃত্যুবার্ষিকী আজ

প্রকাশিত: ৫:০৫ পূর্বাহ্ণ, জানুয়ারি ২০, ২০২২

সাংসদ শওকত মোমেনের মৃত্যুবার্ষিকী আজ

সখীপুর প্রতিনিধি

টাঙ্গাইল-৮ (সখীপুর-বাসাইল) আসনের সাবেক সাংসদ বীর মুক্তিযোদ্ধা ও কৃষিবিদ শওকত মোমেন শাহজাহানের অষ্টম মৃত্যুবার্ষিকী আজ ২০ জানুয়ারি, বৃহস্পতিবার। এ উপলক্ষে স্থানীয় আওয়ামী লীগ, শওকত মোমেন শাহজাহান স্মৃতি সংসদ ও বিভিন্ন প্রতিষ্ঠানের পক্ষ থেকে কবর জিয়ারত, পুষ্পস্তবক অর্পণ, আলোচনা সভা, কোরআনখানি, কবিতা আবৃত্তি প্রতিযোগিতা, দোয়া ও গণভোজের আয়োজন করা হয়েছে।

শওকত মোমেন শাহজাহান সখীপুর আবাসিক মহিলা কলেজ, সূর্য তরুণ শিক্ষাঙ্গন স্কুল অ্যান্ড কলেজ, বাসাইল জোবেদা-রোবেয়া মহিলা কলেজসহ বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের প্রতিষ্ঠাতা ছিলেন। এ ছাড়া তিনি একাধারে কবি, ঔপন্যাসিক, নাট্যকার, ক্রীড়া সংগঠক এবং সংস্কৃতিকর্মী ছিলেন। তিনি সবশেষ ‘যুগে যুগে জন্ম নেব তোমার জন্ম দিনে’ ‘মহাত্মা শেখ হাসিনা অঞ্জলি লহ মোর’ বই সম্পাদনা করেন। তাঁর ছেলে একই আসনের সাবেক সাংসদ অনুপম শাহজাহান জয় এবং সহোদর উপজেলা পরিষদের চেয়ারম্যান জুলফিকার হায়দার কামাল লেবু প্রয়াত শওকত মোমেন শাহজাহানের জন্য দোয়া চেয়েছেন।

কৃষিবিদ শওকত মোমেন শাহজাহান টাঙ্গাইল-৮ আসনে আওয়ামী লীগ থেকে চারবার সংসদ সদস্য এবং সব শেষে কৃষি মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি নির্বাচিত হয়েছিলেন। তিনি ২০১৪ সালের ২০ জানুয়ারি হৃদ্‌রোগে আক্রান্ত হয়ে মারা যান।

জাগো সখীপুর / এম জাকির হোসেন