সখীপুরে ঐতিহ্যবাহী ঘোড় দৌড় অনুষ্ঠিত 

প্রকাশিত: ১২:৩৪ অপরাহ্ণ, ডিসেম্বর ৩১, ২০২২

সখীপুরে ঐতিহ্যবাহী ঘোড় দৌড় অনুষ্ঠিত 

সখীপুর (টাঙ্গাইল) সংবাদদাতা :

সখীপুরে গ্রাম বাংলার ঐতিহ্যবাহী ঘোড় দৌড় প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। শনিবার বিকেলে উপজেলার কীর্ত্তনখোলা গ্রামের পল্টনপাড় এলাকায় এ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। শীত আর ঘনকুয়াশার মধ্যেও এ প্রতিযোগিতা উপভোগ করতে কয়েক হাজার নারী-পুরুষ ভিড় জমান।

কীর্ত্তনখোলা গ্রামবাসীর উদ্যোগে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন টাঙ্গাইল-৮ (সখীপুর-বাসাইল) আসনের সংসদ সদস্য ও টাঙ্গাইল জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা এড. জোয়াহেরুল ইসলাম।

প্রিন্সিপাল আলীম মাহমুদের সভাপতিতে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন পৌর মেয়র বীর মুক্তিযোদ্ধা আবু হানিফ আজাদ, ডা. জাকিয়া ইসলাম জোতি, প্রেসক্লাব সভাপতি ইকবাল গফুর, জেলা পরিষদ সদস্য আনোয়ার হোসেন তালুকদার, ইউপি চেয়ারম্যান এড. আনোয়ার হোসেন, আয়োজক কমিটির আহ্বায়ক লুৎফর ভেন্ডার প্রমুখ।

এ প্রতিযোগিতায় টাঙ্গাইল জেলা ছাড়াও দেশের বিভিন্ন জেলা ও উপজেলার প্রতিযোগীরা অংশ নেন। তিনটি গ্রুপে এ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। প্রথম দাপট ও কদম, দ্বিতীয় দাপট ও কদম এবং তৃতীয় দাপট ও কদম।

প্রথম দাপটে প্রথম বিজয়ী সখীপুরের বহুরিয়া গ্রামের আবুল ড্রাইভার, প্রথম কদমে প্রথম বিজয়ী সিরাজগঞ্জ জেলার শাহজাদপুরের জুয়েল, দ্বিতীয় দাপটে প্রথম বিজয়ী বহুরিয়া গ্রামের সিয়াম, দ্বিতীয় কদমে প্রথম বিজয়ী গাজীপুরের স্কয়ার মাস্টার বাড়ির জাবেদ আলী, তৃতীয় দাপটে প্রথম বিজয়ী ঘাটাইলের মোন্তাজ আলী, এবং তৃতীয় কদমে প্রথম বিজয়ী হয়েছেন ছাতির বাজারের জয়নাল।

এ সংক্রান্ত আরও সংবাদ

বিজ্ঞাপন

Like Us On Facebook

Facebook Pagelike Widget